Wednesday, July 16, 2008

Insert Microsoft Office 2000 CD ROM into Rom Drive to Start Installation Process

Access শেখার বন্ধুরা কেমন আছেন? Ready, Set- Go...
Please insert Office-2000 labled CD ROM into your CD ROM Drive to start installation process. If you desired, press Shift key to avoid autorun process. Manually browse the CD ROM.

Browser Window তে নিচের মত করে কনটেন্টস দেখতে পাবেন-
ম্যানুয়ালি ইনস্টল করার জন্য নির্দেশিত সেটআপ.ইএক্সই (Setup.exe) ফাইলটি পরপর দুইবার চাপুন।





ধরে নিচ্ছি ইতিম
ধ্যে আমরা অফিস- ২০০০ এপ্লিকেশন সফটোয়্যারটি ইনষ্টল করার জন্য যা যা প্রয়োজন তার সবই আমাদের হাতের নাগালে আছে।
এইবার সি.পি.ইউ. তে স্থাপিত সিডি/ডিভিডি রম ড্রাইভের ইজেক্ট সুইচ চেপে ড্রাইভটি বের করি এবঙ সিডি রম টি ড্রাইভে প্রবেশ করিয়ে পুনরায় সুইচ চেপে তা প্রবেশ করাই। ড্রাইভটি যদি অটো এনাবল করা থাকে তাহলে কিছুক্ষণের মধ্যেই স্বয়ঙক্রিয়ভাবে ইনস্টলেশন প্রক্রিয়া শুরু হবে।
(এই পর্যায়ে পরীক্ষা করে দেখা হযে যে, আপনার কম্পিউটারে প্রয়োজনীয় রিকোয়ারমেন্টস [যেমন- ফাঁকা ডিস্ক স্পেস, RAM, ভিডিও, পূর্বে থেকেই ইনস্টল করা আছে কিনা?] ইত্যাদি অন্যান্য প্রয়োজনীয় হার্ডোয়্যার ও সফটোয়্যার আছে কিনা, অথাৎ ‌ইনষ্টল করার জন্য উপযুক্ত কিনা) সবকিছু ঠিকঠাক থেকে থাকলে প্রথম উইন্ডোতে চাওয়া হবে-

ইউজার নেম: এই টেক্সট বক্সে আপনার নিজের নাম কিঙবা যিনি ব্যবহার করবেন বা যাকে ব্যবহার করার জন্য অনুমতি দেওয়া হচ্ছে তার নাম অথবা যে কোন নাম লিখতে হবে।

কোম্পানী: প্রতিষ্ঠানের নাম বা অন্য যে কোন নাম লিখতে হবে।

সিডি সিরিয়াল কী: এই ধারাবাহিক বক্সগুলোতে ছোট বা বড় হাতের অক্ষরে সরবারহকারী প্রতিষ্ঠান কর্তৃক দেওয়া ২৫ টি কী নির্ভুলভাবে প্রদান করতে হবে।

*** লাইসেন্স সফটোয়্যারের ক্ষেত্রে অবশ্যই ইউজার নেম ও প্রতিষ্ঠানের নাম হুবহু একই হতে হবে, যেভাবে ক্রয় করা হয়েছে ***

আপনার দেওয়া সিডি কী ঠিক হলে পরবর্তী কাজ শুরু করার জন্য নিচের দিকে কমান্ড বাটন প্লেটে নেক্সট বাটনটি এনাবল হবে এবঙ এখানে ক্লিক করে পরবর্তী স্ক্রীনে যেতে হবে।

No comments: